Saturday, October 1, 2016

Ex-BNP MP Akhtaruzzaman on 21 Aug Grenade Attack

Prothom Alo

 

 

 

 

বিএনপির সাবেক সাংসদ আখতারুজ্জামান

২১ আগস্ট গ্রেনেড হামলার দায় খালেদা ও তারেক এড়াতে পারেন না

নিজস্ব প্রতিবেদক | তারিখ: ২১-০৮-২০১০
বিএনপির সাবেক সাংসদ আখতারুজ্জামান বলেছেন, ২০০৪ সালের ২১ আগস্ট আওয়ামী লীগের সমাবেশে গ্রেনেড হামলার সময় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী ছিলেন লুত্ফুজ্জামান বাবর। প্রধানমন্ত্রী খালেদা জিয়া নিজে ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের দায়িত্বে। তাঁর ছেলে তারেক রহমান ছিলেন বাবরের নিয়ন্ত্রক। তাঁরা কীভাবে এবং কোন যুক্তিতে ২১ আগস্ট গ্রেনেড হামলার দায়িত্ব থেকে রেহাই পাবেন?
আজ শনিবার সন্ধ্যায় মহাখালীর ডিওএইচএসের নিজ বাসভবনে এক সংবাদ সম্মেলনে আখতারুজ্জামান এ কথা বলেন।
আখতারুজ্জামান বলেন, কেউ যদি পরিকল্পিতভাবে জাতীয় নেতাদেরসহ নিরীহ জনগণ ও রাজনৈতিক কর্মীদের হত্যার সঙ্গে জড়িত হয়, তাহলে তারা যত ক্ষমতাশালী ও বড় রাজনৈতিক দলের নেতাই হোক, তাদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করা সময়ের দাবি। অপরাধের বিচার থেকে কেউ রক্ষা পেয়ে গেলে সে সমাজে বা দেশে হত্যা ও প্রতিহিংসার রাজনীতির অবসান হবে না। তাই অপরাধী যত বড়ই হোক না কেন, তাকে বিচারের আওতায় আনতে হবে।
সংবাদ সম্মেলনে সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বাবর, ঢাকা মেট্রোপলিটন পুলিশের তত্কালীন প্রধান ও তাঁর অধীন ব্যক্তিদের জিজ্ঞাসাবাদ করার দাবি জানান আখতারুজ্জামান। তিনি বলেন, যাঁরা বাবরের ইশারায় চলতেন, তাঁরা এই জঘন্যতম হত্যাকাণ্ডের দায়িত্ব এবং এর সঙ্গে জড়িত থাকার কথা কি অস্বীকার করতে পারবেন?